ঢাকা    বুধবার, ০৫ আগস্ট ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ১৮৭০১১৬৭ ১১৯১৫২৬৪ ৭০৪৩৪৯
বাংলাদেশ ২৪৪০২০ ১৩৯৮৬০ ৩২৩৪

আশরাফুলের ঐতিহাসিক ব্যাটের ভিত্তিমূল্য ৮ লাখ টাকা

প্রকাশিত: ১৬:১৫, ৩ মে ২০২০   আপডেট: ১৬:১৮, ৩ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষদের সাহায্যের জন্য নিজের বিশ্বকাপের ব্যাট নিলামে বিক্রি করে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখান থেকে পাওয়া ২০ লাখ টাকার পুরোটাই খরচ করা করোনা দুর্গতদের সহায়তার কাজে।

একইভাবে ব্যাট নিলামে তোলার ইচ্ছে প্রকাশ করেছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও। ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন আশরাফুল।

এছাড়া দেশের ফুটবল অঙ্গনের প্রয়াত ‘কিং ব্যাক মোনেম মুন্নার’ জার্সি নিলামের সিদ্ধান্ত নিয়েছেন তাঁর স্ত্রী, ফিফা ব্যাজধারী রেফারি তৈয়ব হাসান বাবুও নিজের ঐতিহাসিক এক জার্সি নিলামের ঘোষণা দিয়েছেন। তাদের দুজনের সামগ্রী নিলামে তোলা হবে আগামী শনিবার (৮ মে)।

যে কারণে ৮ মে আশরাফুলের ব্যাটের নিলাম সম্ভব নয়। কেননা এসব নিলামের সকল কিছুর আয়োজন করা হচ্ছে অকশন ফর অ্যাকশন পেজের মাধ্যমে। আর সেদিন (৮ মে) মোনেম মুন্না ও তৈয়ব বাবুর জার্সির নিলাম হবে বিধায় আশরাফুলের ব্যাটের নিলাম করতে হচ্ছে পরে।

তবে ব্যাটের নিলামের দিনক্ষণ নির্ধারিত না হলেও, ভিত্তিমূল্য চূড়ান্ত করেছেন আশরাফুল। তার কার্ডিফ মহাকাব্যের ব্যাটটি কিনতে হলে সর্বনিম্ন দিতে হবে ৮ লাখ টাকা। শুরুতে ১৫ লাখ ভিত্তিমূল্যের কথা ভাবলেও, পরে এটি ৮ লাখ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আশরাফুল জানিয়েছেন, ‘আমার কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা ব্যাটের ফ্লোর প্রাইস (ভিত্তিমূল্য) ঠিক করেছি ৮ লাখ টাকা। আশা করছি এখান থেকে আরও বেশি দাম উঠবে।’

এদিকে ভিত্তিমূল্য নির্ধারণে বিলম্ব হওয়ার কারণেই মূলত আশরাফুলের ব্যাটের নিলাম অন্তত তিনদিন পিছিয়ে যাচ্ছে। অকশন ফোর অ্যাকশনের অন্যতম সমন্বয়কারী আরিফ আর হোসেন জানিয়েছেন, প্রথমে কথা ছিল ৮ মে হবে মোহাম্মদ আশরাফুলের ব্যাটের নিলাম। কিন্তু এখন সেটা পিছিয়ে যাচ্ছে।

তিনি আরও জানান, বর্তমান প্রেক্ষাপটে হয়তো আশরাফুলের ব্যাটের নিলাম ১২ মে’র আগে সম্ভব নাও হতে পারে। সবচেয়ে বড় কথা, আশরাফুল তার ব্যাটের ভিত্তিমূল্য চূড়ান্ত করে আমাদের জানাননি। যদি আগামী কয়েকদিনের ভেতর আমরা তা জেনে যাই, তবে ১২ মে আশরাফুলের ব্যাটের নিলাম হয়ে যাবে।

Add