ঢাকা    বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩১৭৭১৪১১ ২৩৩৮৬৭১৪ ৯৭৫৩১০
বাংলাদেশ ৩৫২১৭৮ ২৬০৩৯০ ৫০০৭

ওয়ালটন টিভির নিজস্ব অপারেটিং সিস্টেম ‘আরওএস’

প্রকাশিত: ১৪:৫৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ওয়ালটন দেশের টেলিভিশন উৎপাদন খাতে যুগান্তকারী এক উদ্ভাবন নিয়ে এসেছে । তাদের টিভিতে সংযোজন করেছে নিজস্ব অপারেটিং সিস্টেম। যার নাম দেয়া হয়েছে আরওএস (রেজভী অপারেটিং সিস্টেম)।

আগামি ১ মার্চ গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের অত্যাধুনিক কারখানায় আনুষ্ঠানিকভাবে ‘আরওএস’ উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।

ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন জানান, আরওএস টেলিভিশনের একটি পূর্ণাঙ্গ অপারেটিং সিস্টেম। দেশের মানুষের চাহিদা এবং প্রয়োজন অনুযায়ী এটি তৈরি করা হয়েছে। এর ফলে টিভিতে আরো দ্রুত কমান্ড দেয়া যাবে। এক চ্যানেল থেকে অন্য চ্যানেল পরিবর্তনে আগের চেয়ে কম সময় লাগবে। পাশাপাশি টিভির ছবি হবে আরো জীবন্ত ও প্রাণবন্ত। শব্দের মান হবে উন্নত এবং আগের চেয়ে জোড়ালো।

ইতোমধ্যেই আরওএস ওয়ালটনের বেসিক এলইডি টেলিভিশনে ব্যবহার করা হচ্ছে। খুব শিগগিরই ওয়ালটনের স্মার্ট টেলিভিশনেও এ প্রযুক্তি সংযোজিত হবে।

আরওএস ছাড়াও সম্প্রতি ওয়ালটন বাজারে ছেড়েছে বাংলা ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি। যাতে বাংলার পাশাপাশি আছে ইংরেজি ও হিন্দি ল্যাঙ্গোয়েজ সিলেকশন অপশন। এর ফলে ইউটিউব বা ব্রাউজারে বাংলায় পছন্দের কোনো কন্টেন্ট খুঁজতে গ্রাহককে টিভির রিমোর্ট বাটনে আর টাইপ করতে হবে না। বাংলায় কন্টেন্টটি মুখে বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট অথবা ইউটিউবে চলে আসবে।

বর্তমানে ওয়ালটন উৎপাদন ও বাজারজাত করছে ৬১০ মিলিমিটার থেকে ১.৩৯৭ মিটারের ২৪ মডেলের এইচডি, ফুল এইচডি এবং ফোর-কে রেজ্যুলেশনের বেসিক ও স্মার্ট টিভি। এসব টিভির দাম ১০,৮০০ টাকা থেকে ৯৯,৯০০ টাকার মধ্যে। দেশের বাজারের পাশাপাশি এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং জার্মানিসহ বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন টিভি।

এদিকে সারা দেশে চলছে ওয়ালটনের টিভি এক্সচেঞ্জ মেলা। এর আওতায় পুরনো যে কোনো ব্র্যান্ডের সচল বা অচল সিআরটি, এলসিডি কিংবা এলইডি টিভি বদলে গ্রাহকরা আকর্ষণীয় ছাড়ে ওয়ালটনের নতুন এলইডি, স্মার্ট এলইডি ও স্মার্ট ভয়েস কন্ট্রোল টিভি কিনতে পারবেন। পাশাপাশি ডিজিটাল ক্যাম্পেইন সিজন সিক্স-এ ওয়ালটন টিভির ক্রেতাদের জন্য রয়েছে ৫ লাখ টাকা পর্যন্ত নগদ ক্যাশব্যাক পাওয়ার সুযোগসহ নিশ্চিত ক্যাশ ভাউচার।
ছয় মাসের রিপ্লেসমেন্টসহ ৩২ বা তদুর্ধ্ব সাইজের এলইডি ও স্মার্ট টিভির প্যানেলে ৪ বছর পর্যন্ত গ্যারান্টি সুবিধা দিচ্ছে ওয়ালটন। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে রয়েছে ৭৩টি সার্ভিস পয়েন্ট।

Add