ঢাকা    শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩২১৮৮৪২৩ ২৩৭৪৮৬৩৩ ৯৮৩৪৫৭
বাংলাদেশ ৩৫২১৭৮ ২৬০৩৯০ ৫০০৭

করোনাভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ১৫:৪০, ২২ মার্চ ২০২০   আপডেট: ১৭:১৯, ২২ মার্চ ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এতথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী এপ্রিল মাসের প্রথম দিকে পরবর্তী তারিখ জানানো হবে।

তিনি জানান, আসন্ন এইচএসসি পরীক্ষা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত করা হয়েছে। এর আগে করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বোর্ডের আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলামের সই করা এক আদেশে ঢাকা বোর্ডের আওতাধীন সব কলেজের অধ্যক্ষদের এই বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বলেন, তারা আশা করছেন- অন্য শিক্ষা বোর্ডগুলোও একই ধরনের ব্যবস্থা নেবে। আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা। 

জানা গেছে, সবগুলো শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে গত বৃহস্পতিবার সভা করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। ওই সভায় এবারের এইচএসসি পরীক্ষা পেছানোর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়। এরইপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে আনুষ্ঠানিক এ ঘোষণা এলো।

Add
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত