AllBanglaNews24

জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারাল টাইগাররা

প্রকাশিত: ১৪:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২০
জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারাল টাইগাররা

ছবি : সংগৃহীত

স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলামের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারল না জিম্বাবুয়ে। সেই সঙ্গে যোগ হলো তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর মুমিনুল হকের দুর্দান্ত ফিল্ডিং। সবমিলিয়ে দুর্দান্ত দলীয় পারফরম্যান্সে ভর করে জিম্বাবুয়েকে এক ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ। এই নিয়ে টানা ৬ টেস্ট এবং দীর্ঘ প্রায় এক বছর পর জয়ের দেখা পেল টাইগাররা।

ব্যাটিংয়ে মুশফিকুর রহিমের অপরাজিত ডাবল সেঞ্চুরি ও অধিনায়ক মুমিনুলের ১৩২ রান বাংলাদেশের জন্য জয়ের মঞ্চ সাজিয়ে দেয়। নাঈম হাসান ও তাইজুল ইসলামের স্পিনে সেই মঞ্চ থেকে জয় নিয়ে ফিরল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৮২ রানে ৫ উইকেট পান নাঈম। ম্যাচ ফিগার তার ১৫২ রানে ৯ উইকেট। টেস্টে এটি নাঈমের ক্যারিয়ার সেরা পারফরম্যান্স।

ব্যাটে-বলে-অধিনায়কত্ব- মেজাজে সব বিভাগে জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে থেকে সিরিজের একমাত্র এই টেস্ট ম্যাচ জিতল বাংলাদেশ। সেই সঙ্গে পেছনের টানা ছয় টেস্টে হারের যন্ত্রণা থেকে মুক্তি পেল।

২০১৮ সালের ডিসেম্বরে এই মিরপুরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস ব্যবধানেই এসেছিল সর্বশেষ জয়। এর মধ্যে আফগানদের মতো নবীন দলের বিপক্ষেও হারের মুখ দেখতে হয়েছিল। ফলে এবারের জয়টি টাইগারদের জন্য তৃপ্তির উপলক্ষ হয়েই এলো।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ১ম ইনি: ২৬৫/১০ (১০৬.৩ ওভারে, মাসভাউরে ৬৪, কাসুজা ২, আরভিন ১০৭, টেলর ১০, সিকান্দার রাজা ১৮, মারুমা ৭, চাকাভা ৩০, তিরিপানো ৮, নাঈম ৪/৭০, রাহী ৪/৭১, তাইজুল ২/৯০)।

বাংলাদেশ ১ম ইনি: ৫৬০/৬ ডিক্লেয়ার্ড (১৫৪ ওভারে, সাঈফ ৮, তামিম ইকবাল ৪১, নাজমুল হোসেন শান্ত ৭১, মুমিনুল হক ১৩২, মুশফিক ২০৩*, লিটন ৫৩*, আইন্সলে লভু ২/১৭০)

জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিং: ১৮৯/১০ (৫৭.৩ ওভারে, কেভিন কাসুজা ১০, টেলর ১৭, আরভিন ৪৩, সিকান্দার রাজা ৩৭, নাঈম হাসান ৫/৮২, তাইজুল ৪/৭৮)। ফল: বাংলাদেশ ইনিংস ও ১০৬ রানে জয়ী। ম্যাচ সেরা: মুশফিকুর রহিম।

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৫:২৫ ভোর
যোহর ১২:১৪ দুপুর
আছর ৪:০৩ বিকেল
মাগরিব ৫:৪৩ সন্ধ্যা
ইশা ৬:৫৯ রাত

ঢাকা, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১

সর্বশেষ

পাঠকপ্রিয়