ঢাকা    রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩২৭৯৪৭০৪ ২৪১৯৩২৯৩ ৯৯৪০০৮
বাংলাদেশ ৩৫৭৮৭৩ ২৬৮৭৭৭ ৫১২৯

ডর্টমুণ্ডের কাছে হেরে গেছে পিএসজি !

প্রকাশিত: ১০:২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

জার্মানির বুরুশিয়া ডর্টমুণ্ডের কাছে হেরে গেছে প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ । একাই দুই গোল করে পিএসজির সর্বনাশ করেছেন বিস্ময়-বালক আর্লিং হাল্যান্ড । তবে একটি অ্যাওয়ে গোল নিয়ে ফেরায় খানিকটা হলেও স্বস্তি পাবে পিএসজি । ফিরতি লেগে নিজেদের মাঠে জিততে পারলে অ্যাওয়ে গোলের হিসেব  তাদের পক্ষেই যাবে । 
মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে বুরুশিয়ার মাঠ ইদুনা পার্কে খেলতে যায় পিএসজি । ম্যাচটি নিজেদের মাঠে ২-১ গোলে জিতেছে বুরুশিয়া ।
ম্যাচ গড়াবার আগেই পিএসজির ভরাডুবির আশংকা করেছিল অনেকেই । একে তো ফরাসী প্রতিপক্ষ পেলেই কমপক্ষে দুইটি গোল করার একটা পুরনো বদভ্যাস আছে বুরুশিয়ার । তার উপর জার্মান শিবিরে আছেন হালে ইউরোপের সবচেয়ে ভয়ংকর তরুণ স্ট্রাইকার হাল্যান্ড । যিনি লাগাতার গোল করে গড়ছেন একের পর এক রেকর্ড । পিএসজির বিপক্ষে সেই বিস্ময়-বালক হাল্যান্ডের বিস্ময় অব্যাহত ছিল ।

৬৯ মিনিটে হাল্যান্ড পোস্টের একেবারে কাছে বল পেয়ে তিনি গোল করেন । ম্যাচে ১-০ গোলে এগিয়ে যায় বুরুশিয়া ।
৭৫ মিনিটে অনেকটা খেলার ধারার বিপরীতেই সমতা আনে পিএসজি । কিলিয়ান এমবাপ্পে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল বাড়িয়ে দেন নেইমারের দিকে । নেইমার খুব সহজেই বল পাঠিয়ে দেন প্রতিপক্ষের জালে ।
৭৭ মিনিটে অসাধারণ এক গোল করেন হাল্যান্ড । প্রায় ২৫ গজ দূর থেকে অবিশ্বাস্য এক শটে গোলটি করেন তিনি । তাতেই ২-১ গোলের জয় নিশ্চিত হয় বুরুশিয়ার ।
৮১ মিনিটে নেইমারের শট পোস্টে লেগে ফিরে এলে হার নিয়েই মাঠ ছাড়ে পিএসজি ।
এই হারের ফলে ফিরতি লেগে জয় ছাড়া অন্য কোন পথ পিএসজির সামনে খোলা । অবশ্য নিজেদের মাঠে ১-০ গোলের জয় পেলেও কোয়ার্টার ফাইনালে চলে যাবে ফরাসী চ্যাম্পিয়নরা । কারণ তাদের আছে একটি মুল্যবান অ্যাওয়ে গোল ।
আগামী ১২ মার্চ ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ফিরতি লেগের লড়াইয়ে নামবে পিএসজি।

Add