ঢাকা    বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ২০৮২৭৬৩৭ ১৩৭২৩৪৭৮ ৭৪৭৫৮৪
বাংলাদেশ ২৬৯১১৫ ১৫৪৮৭১ ৩৫৫৭

দেশে করোনায় আরো দুই জনের মৃত্যু,আক্রান্ত বেড়ে ৭০

প্রকাশিত: ১৪:২৯, ৪ এপ্রিল ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮ জনে। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন আরও চারজন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা ৩০।

শনিবার করোনা পরিস্থিতি নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব কথা বলেন এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই ৯ জনের মধ্যে ৮ জনের পরীক্ষা সরাসরি আইইডিসিআর করেছে।

আইইডিসিআর পরিচালক বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ৫ জন এরইমধ্যে করোনায় সংক্রমিত রোগীর পরিবারের সদস্য। দুই জন বিদেশ ফেরত এক রোগীর সংস্পর্শে এসেছিলেন। বাকি দুই জনের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কারণ জানা যায়নি।

তিনি জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে ১০ বছর বয়সের নিচে দুই শিশু রয়েছে। তিন জনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। দুই জনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। এক জনের বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে। অন্য এক জনের বয়স ৯০ বছর।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন করে মারা যাওয়া দুই জনের মধ্যে এক জনের বয়স ৬৮ বছর। অন্য জনের বয়স ৯০ বছর। তিনি গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে এক জন। এই দুই জনের মধ্যে এক জন ঢাকায় মারা গেছেন, অন্যজন ঢাকার বাইরে।

তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এর ফলে দেশে করোনায় আক্রান্ত মোট ৭০ জনের মধ্যে ৩০ জন সুস্থ হয়েছেন।

Add