ঢাকা    শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩২১৮৮৪২৩ ২৩৭৪৮৬৩৩ ৯৮৩৪৫৭
বাংলাদেশ ৩৫২১৭৮ ২৬০৩৯০ ৫০০৭

দেশে ২৪ ঘণ্টায় আরো ১০ মৃত্যু, নতুন আক্রান্ত ৩৪১

প্রকাশিত: ১৫:১০, ১৬ এপ্রিল ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৬০ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে আরো ৩৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ১৫৭২ জন করোনা রোগী শনাক্ত হলো।

বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এসব তথ্য জানান  স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহের হার গতকালের তুলনায় ৪ শতাংশ বেশি এবং নমুনা পরীক্ষার হার ১৬ শতাংশ বেশি।

তিনি আরো জানান, নতুন করে মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭ জন পুরুষ ও ৩ জন নারী। এদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে এক জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তিন জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে মারা যাওয়া ১০ জনের মধ্যে ৬ জন ঢাকার এবং বাকি ৪ জন ঢাকার বাইরে মারা গেছেন।

এদিকে, সরকারি-বেসরকারি সূত্রের বরাতে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য প্রকাশ করে ওয়ার্ল্ডোমিটার ডটকম। তাদের হিসাবে বিশ্বে মোট আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৮৮ হাজার ৬৪৪ জন। প্রাণহানি সংখ্যা এক লাখ ৩৪ হাজার ৭৫৭।

আক্রান্ত হয়ে সেরে উঠেছেন ৫ লাখ ১৬ হাজার ৫ জন। এখনো ১৪ লাখ ৩৭ হাজার ৭৮৫ জন সংক্রমিত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

Add