ঢাকা    শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৪১৯৯৪৪৪২ ৩১১৮৭২৩১ ১১৪২৭৪৪
বাংলাদেশ ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭

পেঁয়াজ প্রতি কেজি ৫৫ টাকার বেশি বিক্রি করলেই জরিমানা!

প্রকাশিত: ১৭:১৮, ১৭ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:২৫, ১৭ নভেম্বর ২০১৯

হবিগঞ্জের চুনারুঘাটে পেঁয়াজ প্রতি কেজি ৫৫ টাকার বেশি বিক্রি করলেই বিক্রেতাকে জরিমানা করা হবে। এমন সিদ্ধান্তের কথা ব্যবসায়ী নেতৃবৃন্দকে জানিয়েছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুসরাত ফাতিমা শশী।

শনিবার রাতে উপজেলা ভূমি অফিসে চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতি সভাপতি আলহাজ্ব আব্দুল সালাম তালুকদার, সেক্রেটারি আলহাজ্ব মাসুদ আহম্মেদ, ক্যাব চুনারুঘাট উপজেলা সেক্রেটারি সাংবাদিক মনিরুজ্জামান তাহের, মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আজগর আলীসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্মা চুনারুঘাটের বিভিন্ন হাট বাজারে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার অনুরোধ জানান। তিনি বলেন, কোনো অবস্থায় ৫৫ টাকার বেশী দরে পেঁয়াজ বিক্রি করা যাবে না। প্রতিটি দোকানে পেঁয়াজে ক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে। কোনো ভোক্তার সাথে প্রতারণা করা যাবে না। পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করলে তাদের বিরোদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ব্যবসায়ী নেতৃবৃন্দ এ সিদ্ধান্ত কার্যকরের জন্য একদিনের সময় নেন। তারা বলেন, বেশী দামে পেঁয়াজ ক্রয় করা আছে। এ পেঁয়াজ বিক্রি শেষ হলেই সরকারের বেঁধে দেওয়া মূল্যে পেঁয়াজ বিক্রি করা হবে।

Add
দেশজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত