ঢাকা    বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ২০৮২৭৬৩৭ ১৩৭২৩৪৭৮ ৭৪৭৫৮৪
বাংলাদেশ ২৬৯১১৫ ১৫৪৮৭১ ৩৫৫৭

প্রেম কেন করা উচিত!

প্রকাশিত: ১৩:৪৯, ১২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রেম জীবনকে সুন্দর করে। প্রেমহীন জীবন কখনোই সুখকর হয় না। তবে এমন অনেকেই আছেন যারা প্রেমের ব্যাপারে একদমই উদাসীন। প্রেম ভালোবাসায় মোটেও তারা বিশ্বাসী নয়।

তাদের ধারণা প্রেম মানেই জামেলা আর অশান্তি। কিন্তু এই ধারণাটি একদমই ভুল। আসলে প্রেম হচ্ছে জীবনের এক মধুর অনুভূতি। যা থেকে নিজেকে কখনোই বঞ্চিত করা ঠিক নয়। প্রেমের রয়েছে অনেক উপকারিতা। চলুন জেনে নেয়া যাক সেগুলো-

> প্রেম করলে শরীর মন সব সময় সতেজ থাকে।

> প্রেম দায়িত্বশীল হতে সহায়তা করে।

> প্রেম যেকোনো সম্পর্কের প্রতি সৎ হতে সাহায্য করে।

> প্রেম করলে নিজের সমন্ধে সচেতনতা অনুভব করা যায়। যেমন- নিজেকে পরিপাটি রাখা, ভালো জামা কাপড় পরা, গায়ে পারফিউম দেয়া ইত্যাদি। এক কথায় নিজের পার্সোনালিটি আপডেটেড থাকে সবসময়।

> প্রেম স্বপ্ন দেখতে শেখায়। সেই স্বপ্ন পূরণেরও ইচ্ছা জাগায়। কখনো কখনো দিবা স্বপ্নও দেখতে ভালো লাগবে। আবার খোলা চোখেও স্বপ্ন দেখতে  ভালো লাগবে। সেগুলো একসময় ঠিকই পূর্ণ করবেন।

> প্রেম করলে জিমে যাবার দরকার হয় না! কি শুনে অবাক হচ্ছেন! আসলেই তাই। প্রিয়জনের হাত ধরে অনেকটা পথ হাঁটা, তার সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটানো। ছোট খাটো আরো অনেক কারণেই ফিটনেস ভালো থাকে।  

> প্রেম করলে সময়ের গুরুত্ব বেড়ে যায়। নিজের সঙ্গে সময়ের বেশ ভালো বন্ধুত্ব হয়ে যায়। দেখা যাবে, সব জায়গায় সময়ের আগেই পৌঁছে যাচ্ছেন।

> প্রেম করলে সহানুভূতিশীল হওয়া যায়। কঠোরতার জায়গাটি কমলতা দখল করে নেয়। হ্যাঁ, সত্যি ! প্রেম করলে দেখবেন, যাদেরকে সহ্য করতে পারতেন না, ভিকিরি দেখলে পয়সা দিতেন না, রেস্টুরেন্টে টিপ দিতেন না ইত্যাদি এমন অনেক কিছুই তখন করতে ভালো লাগবে। প্রেমিকা পাশে থাকলে এই বিষয়গুলো করতে একটু বেশি ভালো লাগবে।

> প্রেমরসের আসক্তি আপনাকে অনেক খারাপ অভ্যাস থেকে দূরে রাখবে। জীবনটাকে সুন্দরভাবে গুছিয়ে দেবে।

> প্রেম করলে চিন্তাধারায় পরিবর্তন আসবে। সংকীর্ণতা দূর হবে।

> প্রেম আপনাকে জেন্টলম্যান হতে সাহায্য করবে। অন্যের বিপদে এগিয়ে যাওয়ার ইচ্ছাকে জাগ্রত করবে। তাছাড়া নারীদের প্রতি সন্মান বাড়াবে ও তাদের সহায়তা করা প্রবণতা বাড়াবে।

এক কথায়, প্রেম এমন একটি অনুভূতি যা শরীর ও মনকে চনমনে রাখে। তাই প্রেম করুণ ভালো থাকুন।

Add