ঢাকা    বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩১৭৭১৪১১ ২৩৩৮৬৭১৪ ৯৭৫৩১০
বাংলাদেশ ৩৫২১৭৮ ২৬০৩৯০ ৫০০৭

ফারুকীর সিনেমার, সংগীত পরিচালনায় এ আর রহমান

প্রকাশিত: ২০:০৪, ১১ জুন ২০২০   আপডেট: ২০:০৮, ১১ জুন ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

মোস্তফা সরয়ার ফারুকীর নির্মাণাধীন চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’-এর সংগীত করছেন এ আর রহমান। সহ-প্রযোজক হিসেবেও থাকবেন অস্কার, বাফটা ও গ্র্যামি-জয়ী এ ভারতীয় সংগীত পরিচালক।

খবরটি প্রকাশ করেছেন চলচ্চিত্র বিষয়ক সংবাদমাধ্যম ভ্যারাইটি ডটকম। দক্ষিণ এশিয়ার এক ব্যক্তির জীবনের নানা মুহূর্ত ‘নো ল্যান্ডস ম্যান’-এ তুলে ধরা হবে, যার সঙ্গে যুক্তরাষ্ট্রে পরিচয় হয় এক অস্ট্রেলিয়ান নারীর।

এ আর রহমান ভ্যারাইটিকে জানান- সময় সর্বদা নতুন জগতের জন্ম দেয়, নতুন আদর্শেরও। এই নতুন জগতের রয়েছে বলার মতো নিজস্ব চ্যালেঞ্জ ও নতুন গল্প। ফারুকীর সিনেমায়ও এমন গল্প বলবে।

ছবিতে প্রধান কয়েকটি চরিত্রে আছেন বলিউড অভিনেতা নাওয়াজউদ্দীন সিদ্দিকী, অস্ট্রেলিয়ান অভিনেত্রী মেগান মিচেল ও বাংলাদেশের তাহসান খান। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও ভারতে চিত্রায়িত এ ছবির সহ-প্রযোজক হিসেবে ‘সেক্রেড গেমস’ তারকাও আছেন।

এ দিকে নাওয়াজউদ্দীন জানান, এই সিনেমাটির অভিজ্ঞতা তার কাছে খুব চ্যালেঞ্জিং ছিল। রহমানের সংগীত সিনেমাটিকে সমৃদ্ধ করবে।

‘নো ল্যান্ডস ম্যান’ মূলত ইংরেজি ভাষার সিনেমা। কিছু সংলাপ হিন্দি ও উর্দুতে থাকছে। ‌‘নো ল্যান্ডস ম্যান’ আন্তর্জাতিক বেশ কয়েকটি তহবিল পেয়েছে। প্রযোজনার সঙ্গে আরো আছে যুক্তরাষ্ট্রের আউটফিট ডায়ালেক্টিক, বাংলাদেশের ছবিয়াল, সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স, বঙ্গ ও ভারতের ম্যাজিক ইফ ফিল্মস।

চলতি বছরের শুরুর দিকে সিনেমাটির দৃশ্যায়ন শেষ হয়েছে। বর্তমানে রয়েছে সম্পাদনার টেবিলে। এর আগে ’৯৯ সংস’ নামের একটি ছবি প্রযোজনা করেন এ আর রহমান।

Add