ঢাকা    শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩২১৮৮৪২৩ ২৩৭৪৮৬৩৩ ৯৮৩৪৫৭
বাংলাদেশ ৩৫২১৭৮ ২৬০৩৯০ ৫০০৭

লক্ষ্মীপুরে সড়ক সংস্কারে অনিয়ম

প্রকাশিত: ০৯:৫৭, ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুর সদর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) একটি সড়কের সাড়ে পাঁচ কিলোমিটার সংস্কার কাজে অনিয়মের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার দুপুরে সদর উপজেলার দত্তপাড়া-মান্দারী সড়কটির বিভিন্ন অংশে দুদক এ অভিযান চালায়। এসময় সড়কটির বিভিন্ন অংশে খোঁড়াখুঁড়ি করে সংস্কার কাজের অনিয়ম অনুসন্ধান করা হয়।
এ অভিযানে দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ ও পরিদর্শক মোহাম্মদ শরীফুল ইসলাম ও সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. এমদাদুল হক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সদর উপজেলার দত্তপাড়া-মান্দারী সড়কের সাড়ে ৫ কিলোমিটার সংস্কার কাজে ১ কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দেয় সরকার। চলতি ফেব্রুয়ারি মাসে স্থানীয় রিপন এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটির সংস্কার কাজ সম্পন্ন করে।
কিন্তু এর আগে সংস্কার কাজে নিন্মমানের ইট-খোয়া, বিটুমিন ও পাথর ব্যবহার করার অভিযোগে স্থানীয়রা মানববন্ধন কর্মসূচি পালন করে। উক্ত মানববন্ধনের সংবাদ বেশ কয়েকটি পত্রিকা-টিভি চ্যানেলসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারনা পায়। এরপর ১০৬ নম্বরে কল করে দুদকের কাছে অভিযোগ করে স্থানীয়রা। এরই প্রেক্ষিতে সড়কটির সংস্কার কাজের অনিয়ম তদন্তে অভিযান শুরু করেন দুদক।
দুদকের কর্মকর্তারা সাংবাদিকদের জানান, তদন্ত শেষে জানানো হবে অনিয়মের বিষয়ে।

Add
দেশজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত