ঢাকা    সোমবার, ১০ আগস্ট ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ১৯৮১৭৫৭৪ ১২৭২৯৮৯৬ ৭২৯৭৪৮
বাংলাদেশ ২৫৭৬০০ ১৪৮৩৭০ ৩৩৯৯

শপথ নিলেন ঢাকার দুই মেয়র ও কাউন্সিলরা

প্রকাশিত: ১৪:৫৫, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৬:২২, ২৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ঢাকার দুই সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরের মেয়র আতিকুল ইসলাম এবং দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপসকে শপথ পাঠ করান।

প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা মিলনায়তন চত্বরে এ সময় শপথ নেন নতুন নির্বাচিত আরও ১৭২ জন কাউন্সিলর। তাদেরকে শপথ পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জনগণের বিশ্বাস অর্জন করে যথাযথভাবে দায়িত্ব পালনে ঢাকার নব-নির্বাচিত মেয়র-কাউন্সিলরদের নির্দেশ দেন।

তিনি বলেন, আমরা সুদূরপ্রসারী পরিকল্পনা করে উন্নয়ন করছি। ফলে, সরকার আসবে সরকার যাবে, কিন্তু উন্নয়নের কাজ যেন থেমে না যায়। যেমনটা আগে হয়েছিলো। ক্ষমতা বিকেন্দ্রীকরণ করে স্থানীয় সরকারকে শক্তিশালী করতে চাই আমরা। স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে। যার যার বাজেট বাস্তবায়নের সক্ষমতা নিজেদের অর্জন করতে হবে।

এসময় তিনি আরও বলেন, উন্নয়ন কর্মকাণ্ড নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে। যদি দুর্নীতি ও অনিয়ম হয় তবে কাউকে ছাড়বো না। আমার হাতে সময় খুব কম, যে কাজ শুরু করেছি সেটা শেষ করতে হবে। এক্ষেত্রে কোন নয়-ছয় সহ্য করা হবে না। কে ভোট দিলো কে না দিলো তা বিবেচনা না করে সার্বিক উন্নয়নের জন্য কাজ করতে হবে।

করোনা ভাইরাস প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দেশকে কিভাবে করোনা মুক্ত করা যায় তার জন্য আলাদা হাসপাতালের ব্যবস্থা করছি। নার্সদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বিশেষ পোশাকের ব্যবস্থা করা হচ্ছে। এখন থেকেই ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে হবে। মশা যেন ভোট খেয়ে না ফেলে সেদিকে লক্ষ্য রাখবেন।

Add