ঢাকা    বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩১৭৭১৪১১ ২৩৩৮৬৭১৪ ৯৭৫৩১০
বাংলাদেশ ৩৫২১৭৮ ২৬০৩৯০ ৫০০৭

শিক্ষক-কর্মকর্তারা প্রধানমন্ত্রীর তহবিলে ১দিনের বেতন দেবেন

প্রকাশিত: ১২:৩৫, ৮ এপ্রিল ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত


৭ই এপ্রিল, মঙ্গলবার মাউশির মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে মাধ্যমিক স্তরের আগ্রহী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন সমপরিমাণ অর্থ জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

করোনা ভাইরাস সংক্রমণরোধ ও এ থেকে সৃষ্ট রোগের বিশেষায়িত চিকিৎসা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত বৈশ্বিক মহামারির ফলে চ্যালেঞ্জের মুখে পড়া আমাদের অর্থনীতি ও সাধারণ মানুষের জীবন-যাপন স্বাভাবিক রাখার স্বার্থে সরকার এরইমধ্যে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে।
 
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষা পরিবারের সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রী তথা দেশবাসীর পাশে দাঁড়ানোর অভিপ্রায় ব্যক্ত করেছেন। শিক্ষা পরিবারের অনেক সদস্য দেশের এ সঙ্কটে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকার লক্ষ্যে তার ত্রাণ তহবিলে অর্থ দিতে ইচ্ছা পোষণ করেছেন।
 
চিঠিতে আরও বলা হয়, অধিদপ্তরের অধীন সব অফিস/শিক্ষা প্রতিষ্ঠান (সরকারি ও বেসরকারি) প্রধানকে তার অফিস/প্রতিষ্ঠানে কর্মরত আগ্রহী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মাসিক বেতন থেকে একদিনের সমপরিমাণ অর্থ ব্যাংক হিসাবে জমা দেওয়ার অনুরোধ করা হলো।
আর শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের তালিকা ও অর্থ জমা দেওয়ার রশিদ সংযুক্ত নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে, অর্থ পাঠানোর সর্বশেষ সময়সীমা আগামী ৯ এপ্রিল।
 

Add