ঢাকা    সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ৩১২৫৯৭৮০ ২২৮৪৩৬১৮ ৯৬৫৩২৮
বাংলাদেশ ৩৫০৭২১ ২৫৮৭১৭ ৪৯৭৯

শিক্ষার্থীদের জন্য প্রণোদনা প্যাকেজ ঘোষণা ড্যাফোডিল ইউনিভার্সিটির

প্রকাশিত: ০০:১৫, ৭ মে ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপে বিশ্বজুড়ে মানুষের জীবনযাপনের প্রায় প্রতিটি পদক্ষেপে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। মধ্যম আয়ের দেশে উন্নীত হতে থাকা বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে লড়ে যাচ্ছেন সব স্তরের মানুষ।

চলমান এই দুর্যোগের মেয়াদকাল অনিশ্চিত থাকায় অনেক শিক্ষার্থীর স্বাভাবিক শিক্ষাজীবন নিয়ে তৈরি হয়েছে নানা সংশয়। তাই ছাত্র-ছাত্রীদের গতিশীল শিক্ষাজীবন নিশ্চিতকল্পে প্রায় ২০ কোটি টাকার এক বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)।

বুধবার (৬ মে) ডিআইইউ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। এত বলা হয়েছে, বিশেষ প্রণোদনার আওতায় শিক্ষার্থীরা শিক্ষাপোকরণ থেকে শুরু করে ইন্টারনেট ডাটাসহ শিক্ষাসংক্রান্ত প্রয়োজনীয় উপকরণ পাবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, শিক্ষার্থীদের জন্য কারিগরি সহায়তা বৃদ্ধি ও অনলাইন ক্লাসে অংশগ্রহণ শতভাগ নিশ্চিতের লক্ষ্যে ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ প্রকল্পের আওতায় জরুরি ভিত্তিতে বিতরণ করা হবে ২ হাজার ৫’শ ল্যাপটপ।

যাবতীয় সুবিধাদির যথাযথ ব্যবহারের মাধ্যমে এই বৈশ্বিক সঙ্কট কালেও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দৃঢ়তার সঙ্গে অগ্রসর হতে পারবে বলে কর্তৃপক্ষ আশা করছে।

Add
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত