ঢাকা    বুধবার, ০৫ আগস্ট ২০২০

coronavirus
আক্রান্ত সুস্থ মৃত
বিশ্বব্যাপী ১৮৭০১১৬৭ ১১৯১৫২৬৪ ৭০৪৩৪৯
বাংলাদেশ ২৪৪০২০ ১৩৯৮৬০ ৩২৩৪

৩ মাসের মধ্যে ৫টি মৌলিক কাজ বাস্তবায়ন করা হবে: তাপস

প্রকাশিত: ০২:০৬, ১৭ মে ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

দায়িত্ব গ্রহণের পর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, আগামী ৩ মাসের মধ্যে ৫টি মৌলিক কাজ বাস্তবায়ন করা হবে। আমরা নাগরিকদের মৌলিক সুবিধাগুলোকে ২৮ ভাগে ভাগ করেছি। তার মধ্যে থেকে করোনা মোকাবিলা বা চিকিৎসাসহ ঢাকাবাসীর নিরাপদ স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, মশক নিধন, যানজট নিরসন, পরিচ্ছন্ন রাস্তাসহ আবর্জনামুক্ত ঢাকা, দুর্নীতিমুক্ত সিটি কর্পোরেশন এই ৫টি কাজ প্রথমে বাস্তবায়ন করা হবে।

শনিবার রাজধানীর (ডিএসসিসি) নগরভবনে মেয়রের দায়িত্ব গ্রহণ শেষে অনলাইনে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র মো. শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের পাঁচটি নির্বাচনী ইশতেহার ছিলো। সেখানে রয়েছে ঐতিহ্য রক্ষা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসনের ঢাকা এবং উন্নত ঢাকা। এইসব প্রতিশ্রুতি বাস্তবায়নসহ আমরা নগরবাসীর সার্বিক সুবিধা নিশ্চিতে কাজ করবো।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের দুর্নীতি বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আগামীকাল অফিসের কাগজপত্র নিয়ে বসবো। দুর্নীতির কারণে উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়। সে বিষয়টি মাথায় রেখেই ডিএসসিসিকে দুর্নীতিমুক্ত করার ব্যবস্থা গ্রহণ করা হবে। আলাদাভাবে বিশ্লেষণ করা হবে কোথায় কোথায় দুর্নীতি হচ্ছে, কোথায় কোথায় কাজ করা হচ্ছে না সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মশক নিধনের ব্যাপারে তিনি বলেন, আধুনিক বিশ্ব মশা নির্মূলে যে ধরনের উদ্যোগ নিয়ে থাকে আমরা সেটা ফলো করবো। আশা করি ইনশাআল্লাহ মশা নির্মূলসহ ঢাকাবাসীর সব নাগরিক সুবিধা বাস্তবায়নে সফল হবো।

 

Add