AllBanglaNews24

দুই হাত ছাড়াই মাধ্যমিকে পাশ করলেন লাদেন

প্রকাশিত: ১৩:২৮, ১ জুন ২০২০
দুই হাত ছাড়াই মাধ্যমিকে পাশ করলেন লাদেন

ছবি : সংগৃহীত

এসএসসি পরীক্ষায় মুখ দিয়ে লিখেই পাস করেছেন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার নাগেরগাতি গ্রামের মাসুদুর রহমান লাদেন। লাদেন একই গ্রামের সাহেব আলীর ছেলে। তিনি উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬৭ পান।

ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি লাদেনের প্রবল আগ্রহ ছিল। হাত নেই তাই অন্য শিক্ষার্থীদের সঙ্গে পড়ালেখা করতে কিছুটা বেগ পেতে হয়েছে। তবে শেষ পর্যন্ত ইচ্ছা শক্তির ওপর ভর করেই বিদ্যালয়ে ভর্তি হন লাদেন। শুরুতে পা দিয়ে লেখার চেষ্টা করলেও বড় হওয়ার সঙ্গে সঙ্গে মুখ দিয়ে লেখা শুরু করেন। এভাবেই প্রাথমিক ও মাধ্যমিকের গণ্ডি পার করেন তিনি। পড়ালেখার পাশাপাশি ক্রিকেট কিংবা ফুটবলও ভালো খেলতে পারেন লাদেন।

মাসুদুর রহমান লাদেন বলেন, মহান আল্লাহর ইচ্ছায় সুন্দরভাবে পরীক্ষায় অংশ নিয়েছিলাম। তারই পরিপ্রেক্ষিতে এমন ফলাফল করতে পেরেছি। আর এ পথ চলায় প্রতিনিয়ত বাবা-মা, শিক্ষক ও সহপাঠীরা সাহস যুগিয়েছেন। তাদের সার্বিক সহযোগিতা ও উৎসাহের ফলে এতদূর চলতে পেরেছি। সবাই আমার জন্য দোয়া করবেন ভবিষ্যতে যেন আরো ভালো কিছু করতে পারি।

লাদেনের বাবা সাহেব আলী বলেন, জন্ম থেকেই লাদেনের দুই হাত না থাকায় অনেকটা চিন্তিত ছিলাম। অনেকেই অনেক কিছু বলেছেন। কিন্তু তার শিক্ষকরা পড়াশোনা চালিয়ে যেতে সার্বিক সহযোগিতা করেছেন।

এ ব্যাপারে দুর্গাপুরের ইউএনও ফারজানা খানম বলেন, লাদেনের ইচ্ছা শক্তির কারণেই ভালো ফলাফল এসেছে। তার আগামীর পথচলা আরো সুন্দর হোক এমনটাই প্রত্যাশা করি। উপজেলা প্রশাসন থেকে তাকে সবসময় সহায়তা করা হবে।

 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৪:৩০ ভোর
যোহর ১২:০৫ দুপুর
আছর ৪:২৯ বিকেল
মাগরিব ৬:২০ সন্ধ্যা
ইশা ৭:৩৫ রাত

ঢাকা, রোববার ১১ এপ্রিল ২০২১

সর্বশেষ