AllBanglaNews24

প্রকাশিত: ১৮:২৯, ৬ অক্টোবর ২০২০

এইচএসসি পরীক্ষার তারিখ জানা যাবে আগামীকাল

এইচএসসি পরীক্ষার তারিখ জানা যাবে আগামীকাল

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আটকে থাকা উচ্চমাধ্যমিক (এইচএসসি) বা সমমান পরীক্ষার তারিখ আজ মঙ্গলবার জানানোর কথা থাকলেও তা পারেনি শিক্ষা মন্ত্রণালয়। তবে আগামীকাল বুধবার এ সিদ্ধান্ত জানা যেতে পারে। 

এ বিষয়ে সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গণমাধ্যমকে বলেন, আপনাদের (সাংবাদিক) এইচএসসি পরীক্ষার সময় জানিয়ে দেব। যখন সময় জানানো হবে তখন বিস্তারিত জানানো হবে। আজ জানাতে পারব না। হয়তো কাল আপনাদের সঙ্গে কথা বলব।

শিক্ষা মন্ত্রণালয় এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, আগামী মাসে এই পরীক্ষা নেওয়া যায় কি না তা নিয়েই মূলত আলোচনা চলছে। তবে কোনো দিনক্ষণ চূড়ান্ত হয়নি। অবশ্য এর আগে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, অন্তত চার সপ্তাহ সময় দিয়ে এ পরীক্ষা নেওয়া হবে।

ঢাকা শিক্ষাবোর্ডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, তারা পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত আছেন। ১৫ দিন সময় পেলেই তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

প্রসঙ্গত, এইচএসসি পরীক্ষা হওয়ার কথা ছিল এপ্রিলের শুরুতে। কিন্তু পরীক্ষা শুরুর আগমুহূর্তে করোনার কারণে এ পরীক্ষা স্থগিত করা হয়। এ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৩ লাখের বেশি।

পরীক্ষা হলে সেটি কীভাবে হবে তা নিয়েও নানা আলোচনা আছে। এ বিষয়ে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী বলেছিলেন, দ্রুত সময়ে ন্যূনতম বিষয় ও ন্যূনতম নম্বরের ভিত্তিতে পরীক্ষা নেওয়াসহ অনেকগুলো বিকল্প প্রস্তাব ঠিক করা হয়েছে।

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৪:৩২ ভোর
যোহর ১১:৫৬ দুপুর
আছর ৪:১৭ বিকেল
মাগরিব ৬:০৩ সন্ধ্যা
ইশা ৭:১৬ রাত

ঢাকা, বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১

সর্বশেষ