AllBanglaNews24

সেন্সরে আটকে গেল টুঙ্গিপাড়ার মিয়া ভাই

প্রকাশিত: ১৮:১২, ২০ মার্চ ২০২১
সেন্সরে আটকে গেল টুঙ্গিপাড়ার মিয়া ভাই

ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি প্রদর্শনের ছাড়পত্র স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জীবনের কিছু ঘটনা নিয়ে তৈরি সিনেমাটি। যার ফলে গত ১৪ মার্চ এটিকে ছাড়পত্রও দেওয়া হয়। তবে তার এক সপ্তাহের মধ্যেই ছাড়পত্রটি স্থগিত করে দিয়েছে সেন্সর বোর্ড।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জাতির জনককে নিয়ে যেহেতু সিনেমাটি, তাই আমাদের অনেক সতর্কতা নিতে হবে। সেন্সর পেলেও কিছু সদস্য মনে করছেন সিনেমাটি আবারও দেখা উচিত। তাই আমরা পুনরায় এটির প্রদর্শনী করব। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত দেবো।’

সিনেমাটির প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, ‘বিষয়টি মাত্র শুনলাম। পুরো বিষয়টি সেন্সর বোর্ড জানে। এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না।’

এই সিনেমাটির পরিচালকও সেলিম খান। চিত্রনাট্য করেছেন শামিম আহমেদ রনী। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেওয়া শেখ মুজিবুর রহমান কীভাবে বাংলাদেশের অবিসংবাদিত নেতা হয়ে উঠলেন, সেই কাহিনিই তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

এখানে জাতির পিতার চরিত্রে অভিনয় করেছেন সেলিম খানের পুত্র শান্ত খান। তার বিপরীতে আছেন প্রার্থনা ফারদিন দীঘি। এই সিনেমার মাধ্যমেই প্রথম নায়িকা হিসেবে ক্যামেরার সামনে দাঁড়ান দীঘি। এছাড়া রয়েছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, জিয়াউল হাসান কিসলু, শিবা শানু প্রমুখ।

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৩:৪৪ ভোর
যোহর ১২:০৩ দুপুর
আছর ৪:৩৯ বিকেল
মাগরিব ৬:৫১ সন্ধ্যা
ইশা ৮:১৮ রাত

ঢাকা, সোমবার ২১ জুন ২০২১

সর্বশেষ

পাঠকপ্রিয়