AllBanglaNews24

প্রকাশিত: ০১:১৬, ২৮ জানুয়ারি ২০২২
আপডেট: ০১:১৬, ২৮ জানুয়ারি ২০২২

আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

এফডিসিতে আজ শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নিচ্ছে দুটি প্যানেল। একটি  হচ্ছে মিশা-জায়েদ। গত দুই মেয়াদে এই প্যানেল দায়িত্বে ছিল। অপরটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোটাররা তাদের প্রার্থীকে ভোটদানের মাধ্যমে চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব তুলে দেবেন পছন্দের প্যানেলকে।

কাঞ্চন-নিপুণ প্যানেলে সভাপতি হিসেবে প্রার্থী হয়েছেন ইলিয়াস কাঞ্চন, সহ-সভাপতির পদে রিয়াজ ও ডি এ তায়েব এবং সাধারণ সম্পাদক পদে নিপুণ। সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব, দম্পর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন এবং কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন আজাদ খান।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সিমান্ত।

মিশা-জায়েদ প্যানেলে সভাপতি হিসেবে প্রার্থী হয়েছেন মিশা সওদাগর, সহ-সভাপতির পদে মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল এবং সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। সহ-সাধারণ সম্পাদক পদে সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফরহান।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী হয়েছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান, চুন্নু ও হাসান জাহাঙ্গীর।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে আছেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
Add

সর্বশেষ