AllBanglaNews24

প্রকাশিত: ২০:০৪, ২৮ জানুয়ারি ২০২২
আপডেট: ২০:০৫, ২৮ জানুয়ারি ২০২২

শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিলেন ৩৬৫ জন

শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিলেন ৩৬৫ জন

শিল্পী সমিতি নির্বাচন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনের ভোটগ্রহণ বিকেল ৫টার পরই শেষ হয়েছে। শুক্রবার সকাল সোয়া ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ শেষ হওয়ার পর নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা পীরজাদা শহীদুল হারুন বলেন, ৪২৮ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় পীরজাদা হারুন বলেন, ভোটগ্রহণের সময় দু’জন নির্বাচনী এজেন্ট ছিলেন। কাঞ্চন-নিপুণ প্যানেলের রিয়াজ এবং মিশা-জায়েদ প্যানেলের ছিলেন গুলজার। তারা দু’জনেই স্বীকার করেছেন খুবই সুন্দর ভোটগ্রহণ হয়েছে। যারা নির্বাচনের সঙ্গে ছিলেন এটা তাদের কৃতিত্ব।

তিনি বলেন, আমরা গুলজার ও রিয়াজের হিসাব অনুযায়ী গুণে দেখেছি ৩৬৫ ভোট কাস্ট হয়েছে।

নির্বাচন কমিশন ভোট গণনার বিষয়ে বলেন, ভোট গণনা প্রক্রিয়া গতবারের মতো বা অন্যান্য চারবারের মতো করব। আরও দু’জন নির্বাচন কমিশন আছে। এক্ষেত্রে বলবে একজন, লিখবে একজন। তাদের সঙ্গে আরও দু’জন সহযোগী থাকবেন। আমাদের নির্বাচনের ফলাফলের শীট প্রস্তুত। শুধু যখন ভোটের সংখ্যা বলবে তখন আমরা ওইটা লিপিবদ্ধ করব। আর ভোট গণনায় দুই প্যানেলের চার জন করে মোট আটজন রয়েছে।

তিনি বলেন, ভোট গণনায় আমার নির্বাচন কমিশন যাচাই করবে। কোনটা কোন নামে ভোট পড়ছে, কোন মার্কায় পড়ছে এসব যাচাই করবে। আর যিনি লিপিবদ্ধ করছে তার পেছনে একজন থাকবেন। আসলে যা বলা হচ্ছে সেটা লেখা হচ্ছে কিনা।

দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নিয়েছে দুটি প্যানেল। একটি  হচ্ছে মিশা-জায়েদ। গত দুই মেয়াদে এই প্যানেল দায়িত্বে ছিল। অপরটি হচ্ছে কাঞ্চন-নিপুণ।

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
Add

সর্বশেষ