AllBanglaNews24

প্রকাশিত: ১৩:১৯, ২৯ জানুয়ারি ২০২২
আপডেট: ০০:২০, ৯ ফেব্রুয়ারি ২০২২

শিল্পী সমিতির নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল

শিল্পী সমিতির নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল

কে কত ভোট পেলেন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। শনিবার (২৯ জানুয়ারি) ভোর পৌনে ৬টায় প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন এই ফলাফল ঘোষণা করেন।

কে কত ভোট পেলেন:

সভাপতি- ইলিয়াস কাঞ্চন (১৯১), সহ-সভাপতি- ডিপজল (২১৯) ও রুবেল (১৯১), সাধারণ সম্পাদক- জায়েদ খান (১৯৬), সহ-সাধারণ সম্পাদক- সাইমন সাদিক (২১২), সাংগঠনিক সম্পাদক- শাহানূর (১৮৪), আন্তর্জাতিক সম্পাদক- জয় চৌধুরী (২০৫)। দফতর ও প্রচার সম্পাদক- আরমান (২৩২), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক- ইমন (২০৩), কোষাধ্যক্ষ- আজাদ খান (১৯৩)

কার্যকরী পরিষদ- রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলিরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও অরুণা বিশ্বাস (১৯২)।

কার্যকরী পরিষদ সদস্য পদে পরাজিত প্রার্থীদের মধ্যে ভোট পেয়েছেন-আফজাল শরীফ (১৬৩), আসিফ ইকবাল (১৬৮), গাংগুয়া (৯৯), ডন (১১০), নাদির খান (১৭৯), নানা শাহ (১৬২), পরীমণি (৭৯), বাপ্পারাজ (১১৭), রবিউল ইসলাম হরবোলা (৪৭), শাকিল খান (৭৯), সাংকোপাঞ্জা (৮২), সীমান্ত (১৭৩) ও হাসান জাহাঙ্গীর (১১১)।

প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নেয় দুটি প্যানেল। একটি হচ্ছে মিশা-জায়েদ আর অন্যটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ১০টি।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে ছিলেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয় মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

বিচ্ছিন্ন কিছু অভিযোগ এলেও বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। ভোট ঘিরে দিনভর শিল্পীদের মেলা বসেছিল এফডিসিতে। 

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
Add

সর্বশেষ