AllBanglaNews24

না ফেরার দেশে ‘ব্ল্যাক প্যান্থার’ সুপারহিরো চ্যাডউইক বোজম্যান

প্রকাশিত: ১৪:০৮, ২৯ আগস্ট ২০২০
আপডেট: ১৫:৩৭, ১ সেপ্টেম্বর ২০২০
না ফেরার দেশে ‘ব্ল্যাক প্যান্থার’ সুপারহিরো চ্যাডউইক বোজম্যান

‘ব্ল্যাক প্যান্থার’ সিনেমাখ্যাত তারকা অভিনেতা চ্যাডউইক বোসম্যান আর নেই। শুক্রবার (২৮ আগস্ট) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৪৩।
চার বছর আগে ‘ব্ল্যাক প্যান্থার’ চ্যাডউইক বোজম্যানের কোলন ক্যান্সার ধরা পরে। কিন্তু পুরো বিষয়টিই গোপন রাখা হয়েছিল। দীর্ঘ চার বছর ক্যান্সারের সঙ্গে লড়াই শেষে শুক্রবার মাত্র ৪৩ বছর বয়সে মারা যান তিনি।
মূলত ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এই সুপারহিরো ভিত্তিক চলচ্চিত্র ‘ব্ল্যাক প্যান্থার’র জন্যই চ্যাডউইক বোজম্যান বেশি পরিচিত ছিলেন। চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করেছিলেন চ্যাডউইক।
তার মুখপাত্র নিকি ফিরোয়াভান্তে জানান, লস অ্যাঞ্জেলের বাড়িতে এই অভিনেতার মৃত্যু হয়েছে। শেষ সময়ে স্ত্রী ও পরিবারের অন্য সমস্যরা তার পাশে ছিলেন।

চ্যাডউইক বোসম্যানের জন্ম ১৯৭৬ সালে দক্ষিণ ক্যারোলিনায়। মার্ভেল সিনেমাটিভ ওয়ার্ল্ডের ‘ব্ল্যাক প্যান্থার’, ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’, ‘ক্যাপটেন আমেরিকা: সিভিল ওয়ার’ সিনেমায় অভিনয় করে বিশেষ খ্যাতি পান তিনি।

টুইটার পোস্ট

এক বিবৃতিতে বলা হয়েছে, “একজন সত্যিকারের যোদ্ধা, অধ্যাবসায়ের মাধ্যমে চ্যাডউইক বোসম্যান আপনাদের অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন এবং আপনারা এগুলো পছন্দও করেছেন। ‘মার্শাল’ থেকে শুরু করে ‘ডা ফাইভ ব্লাড’, মা রেইনির ‘ব্ল্যাক বটম’ এবং আরো অনেক সিনেমা তৈরি হয়েছে তার সার্জারি ও কেমোথেরাপির সময়। ‘ব্ল্যাক প্যান্থার’ সিনেমায় কিং টি’চালা চরিত্রে অভিনয় তার জীবনের অনেক সম্মানের ছিল।”

তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ডা ফাইভ ব্লাডস’। এটি পরিচালনা করেছেন স্পাইক লি। এতে ভিয়েতনাম ‍যুদ্ধে অংশ নেওয়া যোদ্ধা নরম্যান আর্ল চরিত্রে অভিনয় করেছেন চ্যাডউইক বোসম্যান। এই অভিনেতার মৃত্যুতে তার সহকর্মী ও ভক্তরা শোক প্রকাশ করছেন।

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৫:২৬ ভোর
যোহর ১২:১৩ দুপুর
আছর ৩:৫৮ বিকেল
মাগরিব ৫:৩৮ সন্ধ্যা
ইশা ৬:৫৫ রাত

ঢাকা, বুধবার ২০ জানুয়ারি ২০২১

সর্বশেষ

পাঠকপ্রিয়