AllBanglaNews24

প্রকাশিত: ১৬:৪২, ১৩ ফেব্রুয়ারি ২০২১

মোশাররফ করিমের ভূয়সী প্রশংসা করেছে ভারতীয় মিডিয়া

মোশাররফ করিমের ভূয়সী প্রশংসা করেছে ভারতীয় মিডিয়া

ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে মোশাররফ করিম অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ডিকশনারী’। এখানে মকর ক্রান্তি চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন মোশাররফ করিম। তার অভিনয়ের মুগ্ধ প্রশংসা করেছে ভারতীয় মিডিয়া।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে উল্লেখ করা হয়, এ সিনেমায় নজর কেড়েছেন মকর ক্রান্তির ভূমিকায় মোশাররফ করিম। কলোনিয়াল  হ্যাংওভার কাটিয়ে উঠতে না পারা মকরের অর্থনৈতিক উচ্চাকাঙ্ক্ষা, ছেলেকে ইঞ্জনিয়ার বানানোর মধ্যবিত্ত বাসনা ও ইংরেজি ভাষা বেগতিক হয়েও তা রপ্ত করার আপ্রাণ চেষ্টা কখনো হাসির উদ্রেক করে, কখনো করুণার- সবটাই মোশাররফ ব্যক্ত করেছেন সমান দক্ষতায়।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়,  বাংলাদেশি অভিনেতা মোশারফ করিম ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। 

সিনেমার গল্প
ছবিতে সমান্তরালে চলে দুই পরিবারের কাহিনী। একদিকে থাকে ঢালাই ব্যবসাদার মকর ক্রান্তি চট্টোপাধ্যায় (মোশারফ করিম), তার স্ত্রী শ্রীমতি (পৌলমী বসু) ও পুত্র রাকেশ (সাগ্নিক চট্টোপাধ্যায়) সমেত রাজারহাটের ঝাঁ চকচকে অট্টালিকায় এক পুরোদস্তুর শহুরে জীবন। অন্যদিকে বন বিভাগের চাকরিসূত্রে পুরুলিয়ার বরাভূমের অশোক (আবির চট্টোপাধ্যায়) আর তার স্ত্রী স্মিতা (নুসরত জাহান) এবং মেয়ে চানুর প্রকৃতির কোলে নিভৃত জীবন। এই দুই পরিবারের মধ্যে এক অদ্ভুত সংযোগ হল সুমন (অর্ণ মুখোপাধ্যায়)- পারিবারিক সূত্রে শ্রীমতির ভাই, আবার পড়াশোনার সূত্রে অশোকের কলেজের জুনিয়র। 

বরাভূমের এক কলেজের ইংরেজি অধ্যাপক সুমনের সঙ্গে স্মিতার পরকীয়া সম্পর্ক নাড়িয়ে দেয় অশোক-স্মিতার পারিবারিক শান্তিপূর্ণ সহাবস্থানের ছক। ছবিতে যোগ করে বহুমাত্রিক সম্ভাবনা।
 

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৪:৩২ ভোর
যোহর ১১:৫৬ দুপুর
আছর ৪:১৭ বিকেল
মাগরিব ৬:০৩ সন্ধ্যা
ইশা ৭:১৬ রাত

ঢাকা, বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১

সর্বশেষ