AllBanglaNews24

প্রকাশিত: ১৭:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২২
আপডেট: ১৭:৪৬, ১৭ সেপ্টেম্বর ২০২২

যৌন মিলনে মধু ও কিসমিসের উপকারিতা

যৌন মিলনে মধু ও কিসমিসের উপকারিতা

সংগৃহীত

যৌন মিলনে মধু ও কিসমিসের উপকারিতা জেনে নিন। কিসমিস (Raisins) সাধারণত বিশেষ ধরনের সুস্বাদু খাবার তৈরি করতে ব্যাবহার করা হয়। কিন্তু এই কিসমিসের আরও অনেক উপকারিতা রয়েছে। যদি মধুর সঙ্গে এই কিসমিস (Raisins) খাওয়া যায় তাহলে শরীরের পক্ষ্যে তা খুবই উপকারী। বিশেষ করে বিবাহিত পুরুষদের পক্ষ্যে মধুর সাথে কিসমিস খাওয়া খুবই উপকারী।

যৌন ক্ষমতা বৃদ্ধি পায় – কিসমিস এবং মধু (Honey) খাওয়ার ফলে হরমোন স্টোস্টেরন বৃদ্ধি পায়। কিসমিসের সাথে মধু মিশিয়ে খাওয়া খুব উপকারী, মিশ্রণটি বিশেষত পুরুষদের মধ্যে টেস্টোস্টেরন হরমোন এর প্রোডাকশন বাড়ায। এই হরমোনটি পুরুষদের যৌন স্বাস্থ্য (Sexual health) ও শরীরের পেশী সুদৃড় করে তোলে।

শুক্রাণুর কাউন্ট বাড়ায়– শুক্রাণু গণনায় অনেকেরই সমস্যা হয়। এ থেকে উত্তরণের জন্য প্রতিদিন মধু (Honey) ও কিসমিস খাওয়া যেতে পারে। রাতে ঘুমোতে যাওয়ার আগে কিসমিসের সাথে মধু খাওয়া শুক্রাণুর (Sperm) সংখ্যা বাড়াতে সহায়তা করে।

দুর্বলতা দূরীকরণ– কিসমিসে আয়রন ও তামা পাওয়া যায়। একই সাথে মধুতে অ্যামিনো অ্যাসিড (Amino acids), নিয়াসিন, কার্বোহাইড্রেট, ভিটামিন বি 6, রাইবোফ্লাভিন এবং ভিটামিন সি (Vitamin C) রয়েছে । এমতাবস্থায় এ দুটোই খেলে শরীরের দুর্বলতা শেষ হয়।

ক্যান্সারের ঝুঁকি কমায় – পরুষদের প্রোস্টেট ক্যান্সারের ঝুঁকি বেশি থাকে। এক গবেষণায় মাধ্যমে দেখা গেছে, মধু ও কিসমিসে আন্টি ক্যান্সার উপাদান থাকে, যা শরীরের যেকোন অঙ্গে ক্যান্সার (Cancer) কোষ বাড়ার ক্ষেত্রে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে।
 

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
Add

সর্বশেষ