AllBanglaNews24

প্রকাশিত: ১৩:৩৮, ৭ মার্চ ২০২০
আপডেট: ০০:৪৭, ৯ মার্চ ২০২০

বন্ধ করে দেয়া হলো ফেসবুকের হেডকোয়াটার

বন্ধ করে দেয়া হলো ফেসবুকের হেডকোয়াটার

ছবি: সংগৃহীত

ফেসবুক কর্মীদের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়ায় ওয়াশিংটনের সিয়াটলে ফেসবুকের হেডকোয়ার্টার বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। আগামী ৯ মার্চ পর্যন্ত অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

একইভাবে ওয়াশিংটন কাউন্টিতে ৩১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ায় এবং এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হওয়ায় বাড়ি থেকে কাজ করতে বলা হচ্ছে কর্মীদের। কিং কাউন্টি সরকারি স্বাস্থ্য কর্মকর্তারা স্থানীয় ব্যবসায়ীদের তাদের কর্মীদের তিন সপ্তাহের জন্য টেলিকমিউনিকেট করার পরামর্শ দিয়েছে।

এছাড়া সিয়াটলে অ্যামাজনের হেডকোয়ার্টারে এক কর্মীর শরীরে করোনা ভাইরাস উপস্থিতি নিশ্চিত হয়েছে। ওয়াশিংটনের নর্থশোর স্কুল ডিস্ট্রিক্ট তাদের ৩৬টি স্কুলের সবগুলোই বন্ধ করে দিচ্ছে করোনা ভাইরাসের বিস্তারের মধ্যে।

নর্থশোর সুপারিটেনডেন্ট মিশেল রেইড এক বিবৃতিতে জানিয়েছেন, আগামী ১৪ দিন স্কুল বন্ধ থাকবে। ওই এলাকায় বেশ কিছু ব্যক্তি স্বেচ্ছা কোয়ারেন্টাইনের গেছেন ভাইরাস ছড়ানোর খবরের পরে। নার্সিং হোম, লাইফ কেয়ার সেন্টারগুলোতে আরো বেশি নজরদারি রাখছে কর্তৃপক্ষ।

বর্তমানে ওয়াশিংটনের সরকারি কর্মকর্তারা এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে তীব্র পদক্ষেপ নিচ্ছে। তার মধ্যে স্কুল বন্ধ করে দেয়া বা বড় কোনো ইভেন্টের আয়োজন না করাও আছে।

করোনা ভাইরাসে শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩৮৬ জন। আক্রান্ত হয়েছে ৯৮ হাজার মানুষ। মৃতদের বেশির ভাগই চীনে। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৩ হাজার ৬৮৮ জন।

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

সর্বশেষ

পাঠকপ্রিয়

    Add