AllBanglaNews24

ট্রাম্পের কারণেই বিশ্বে আমরা শত্রুতে পরিণত হয়েছি: ওবামা

প্রকাশিত: ১৬:১৭, ১০ মে ২০২০
ট্রাম্পের কারণেই বিশ্বে আমরা শত্রুতে পরিণত হয়েছি: ওবামা

ছবি- সংগৃহীত

‘বর্তমান প্রশাসনের দুর্বলতার কারণে চারদিকে সত্যিকারের বিশৃঙ্খল বিপর্যয়। ট্রাম্পের কারণেই বিশ্বে আমরা শত্রুতে পরিণত হয়েছি।’ বর্তমান পরিস্থিতিতে ট্রাম্প প্রশাসনের ভূমিকা নিয়ে এমনটাই মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার জেরে সারাবিশ্ব প্রায় স্থবির হয়ে গেছে। সবচেয়ে খারাপ অবস্থায় আছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিকিৎসা ব্যবস্থা নিয়ে ওবামা প্রশাসনের তীব্র সমালোচনা করেছেন।

ট্রাম্পের সমালোচনার পর এই প্রথম মুখ খুললেন নোবেলজয়ী বারাক ওবামা। তিনি বলেন, যতটা সময় পারা যায় আমি বাইডেনের হয়ে প্রচারণায় নামতে যাচ্ছি। আমাদের ভালো একটি সরকার গড়তে হবে।

শুরুতে দেশটি কড়াকড়ি লকডাউনের ঘোষণা দিলেও এখন শিথিল করছে। বিশ্লেষকেরা বলছেন, সামনের নির্বাচনে জিততে অর্থনীতি সচল রাখতে চান ট্রাম্প। আর তাই লকডাউন উঠিয়ে নিচ্ছেন। বিষয়টিরও সমালোচনা করেন বারাক ওবামা।

মহামারি করোনাভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৪৬ হাজার ৭৭১ জন। তার মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১০ লাখ ২৯ হাজার ৭২১ জন। সেরে উঠেছে ২ লাখ ৩৭ হাজার ২২ জন।

 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

সর্বশেষ

পাঠকপ্রিয়