AllBanglaNews24

হেলিকপ্টারেই সন্তান প্রসব করলেন করোনায় আক্রান্ত অভিবাসী

প্রকাশিত: ১৬:৫৪, ২ সেপ্টেম্বর ২০২০
আপডেট: ১৬:৫৪, ২ সেপ্টেম্বর ২০২০
হেলিকপ্টারেই সন্তান প্রসব করলেন করোনায় আক্রান্ত অভিবাসী

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হওয়া এক অভিবাসী নারী হেলিকপ্টারেই সন্তান জন্ম দিলেন। এই অবাক করা ঘটনা ঘটেছে সিসিলির দক্ষিণে অবস্থিত সৈকতের কাছে। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সিসিলিয়ান আঞ্চলিক সরকার জানায়, ইতালির দক্ষিণের ছোট্ট দ্বীপ লাম্পেদুসা থেকে হেলিকপ্টারে করে সিসিলিতে নেওয়ার পথে ওই নারী সন্তান জন্ম দেন।

প্রায় একশ জনের জন্য তৈরি একটি অভিবাসী হোল্ডিং সেন্টারে থাকছিলেন ওই নারী। সম্প্রতি ওই সেন্টারে ধারণক্ষমতার চেয়ে প্রায় ১০ গুণ বেশি লোককে রাখা হয়েছিল।

ওই নারীর করোনাভাইরাস ধরা পড়ার পর থেকে স্বাস্থ্য কর্মকর্তারা তাকে সিসিলিয়ান রাজধানী পালেরমোর কারভেয়ো হাসপাতালে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন। লাম্পেদুসা থেকে এক ঘণ্টার পথ পালেরমোর।

কিন্তু এতটা সময় ছিল না। আগ্রিগেন্তো শহরের কাছে সিসিলির দক্ষিণ সৈকতের ওপর দিয়ে উড়তে থাকা হেলিকপ্টারেই সন্তান প্রসব করেন ওই নারী। 

অভিবাসী ইস্যু গত কয়েক সপ্তাহ ধরে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে সিসিলিয়ান ও কেন্দ্রীয় সরকারের জন্য। আফ্রিকা থেকে আসা অভিবাসীদের জন্য রোমের সরকার যথেষ্ট সহযোগিতা করছে না বলে অভিযোগ করেছেন গভর্নর নেল্লো মুসুমেসি।

করোনার সংক্রমণ রুখতে অভিবাসী নৌকাকে বন্দরে নিষিদ্ধ করেছে রোম। তবুও এ বছর অভিবাসীর সংখ্যা কমেনি, চলতি বছরে এই পর্যন্ত ১৯ হাজার চারশ জন ইতালিতে পৌঁছেছে।

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

সর্বশেষ

পাঠকপ্রিয়