AllBanglaNews24

প্রকাশিত: ১৪:০১, ১৩ অক্টোবর ২০২০

ডোনাল্ড ট্রাম্প করোনামুক্ত

ডোনাল্ড ট্রাম্প করোনামুক্ত

ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনার নমুনা পরীক্ষায় ‘নেগেটিভ’ এসেছে। হোয়াইট হাউসের চিকিৎসক এ কথা জানিয়েছেন।  সংবাদমাধ্যম সিএনএন অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

হোয়াইট হাউসের চিকিৎসক সেইন কনলি এক স্মারকে (মেমো) ট্রাম্পের করোনা নেগেটিভ আসার বিষয়টি জানিয়েছেন।

কনলির কাছ থেকে এই ঘোষণা এমন সময় এল, যখন প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনী সমাবেশে অংশ নিতে ফ্লোরিডার উদ্দেশে রওনা দিয়েছেন। করোনায় সংক্রমিত হওয়ার পর এই প্রথম কোনো জনাকীর্ণ নির্বাচনী সমাবেশে অংশ নিচ্ছেন তিনি।

সোমবার সেইন কনলির লেখা হোয়াইট হাউসের স্মারকটি প্রকাশিত হয়। স্মারকে বলা হয়, পরপর কয়েক দিনের পরীক্ষায় ট্রাম্পের করোনা নেগেটিভ এসেছে।

সেইন কনলি জানান, ট্রাম্পের সবশেষ করোনা পরীক্ষায় অ্যাবটের বিনাক্সনাও অ্যান্টিজেন কার্ড ব্যবহার করা হয়েছে।

ট্রাম্পের সবশেষ করোনা পরীক্ষা কবে হয়েছে, তা উল্লেখ করেননি সেইন কনলি। তবে তিনি বলেছেন, ট্রাম্পের মাধ্যমে অন্যের আর করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি নেই।

গত ১ অক্টোবর ট্রাম্প নিজেই ঘোষণা দেন, তিনি করোনায় সংক্রমিত হয়েছেন। করোনা পরীক্ষায় তার পজেটিভ এসেছে। ২ অক্টোবর রাতে ট্রাম্প একটি সামরিক হাসপাতালে ভর্তি হন। ৫ অক্টোবর হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফেরেন তিনি।

করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তির মাত্র তিন দিন পর ট্রাম্পের হোয়াইট হাউসে ফিরে আনা নিয়ে সমালোচনা হয়। তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি থাকা না-থাকা নিয়ে সন্দেহ ও উদ্বেগ তৈরি হয়।

তবে হোয়াইট হাউসের চিকিৎসক সেইন কনলি গত শনিবার এক স্মারকে বলেন, ট্রাম্পের সবশেষ পরীক্ষাগুলোতে সক্রিয়ভাবে ভাইরাস প্রতিরূপের প্রমাণ মেলেনি। অন্যকে সংক্রমিত করার ঝুঁকিপূর্ণ ব্যক্তি হিসেবে ট্রাম্পকে আর বিবেচনা করা হয় না। 

একইদিন ট্রাম্প নিজেও বলেন, তিনি খুব ভালো বোধ করছেন। করোনার জন্য তিনি আর কোনো ওষুধ খাচ্ছেন না।

হাসপাতাল থেকে ফিরেই ট্রাম্প জানিয়েছিলেন, তিনি শিগগির নির্বাচনী প্রচারে নামছেন।

করোনায় সংক্রমিত হওয়ার পর প্রথম নির্বাচনী সমাবেশে অংশ নিতে ট্রাম্পকে সোমবার ফ্লোরিডার উদ্দেশে রওনা দিতে দেখা যায়। তিনি যখন এয়ার ফোর্স ওয়ানে উঠছিলেন, তখন তার মুখে মাস্ক ছিল না।
 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

Fatal error: Uncaught Error: Call to undefined function curl_init() in /home/allbanglanews24/public_html/details.php:477 Stack trace: #0 {main} thrown in /home/allbanglanews24/public_html/details.php on line 477