AllBanglaNews24

পাকা চুল থেকে মুক্তি পাবেন রঙ চা ও লবণে!

প্রকাশিত: ১৭:৫২, ৯ জুন ২০২০
পাকা চুল থেকে মুক্তি পাবেন রঙ চা ও লবণে!

ছবি : সংগৃহীত

পাকা চুলের সমস্যায় ভুগে থাকেন নারী-পুরুষ উভয়ই। কম বয়সেই চুল পেকে যাওয়ার কারণে বেশি বয়স্ক দেখানোর সমস্যাটা অনেকের কাছেই পুরনো হয়ে গেছে। তবে এর থেকে রেহাই পেতে নানা রকম প্রসাধনীও ব্যবহার করছেন। অনেকেই আবার চুলে কলপও দিয়ে থাকেন।

তবে জানেন কি, ঘরোয়া এক উপায়েই আপনি এই বিরক্তিকর সমস্যা থেকে রেহাই পেয়ে যাবেন। তাও কোনো রকম ঝামেলা ছাড়া। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই উপায়টি-

এক কাপ কড়া রঙ চা নিন। এর সঙ্গে এক চা চামচ লবণ মেশান। ঠাণ্ডা হবার পর চায়ের তলানির অংশ সংগ্রহ করুন এবং তা চুলের গোড়ায় প্রয়োগ করুন। এক ঘণ্টা পর ঠাণ্ডা পানি দিয়ে চুল পরিষ্কার করে নিন। তবে চুল শ্যাম্পু দিয়ে পরিষ্কার করবেন না। এতে হিতে বিপরীত হতে পারে!

চুলের সঠিক রঙ, ধরণ, মসৃণতা ও ঘণত্ব নির্ভর করে সঠিক পুষ্টি ও যত্নের উপর। আর তাই এমন কন্ডিশনার ও শ্যাম্পু ব্যবহার করবেন যা আপনার চুলের সঙ্গে সহজে মানিয়ে যায়। সোডিয়াম লরিল সালফ্যাট জাতীয় ক্ষারসম্পন্ন শ্যাম্পু বা কন্ডিশনার ব্যবহার করবেন না। এ ধরনের ক্ষতিকারক উপাদান আপনার চুলকে রুক্ষ করে তুলবে।

পাকা চুল রোধে সালফ্যাট জাতীয় ক্ষারসম্পন্ন শ্যাম্পু ব্যবহার করবেন না।

আপনার চুলে আর্দ্রতা বাড়াবে এমন কন্ডিশনার ব্যবহার করুন। তবে ঘন ঘন কন্ডিশনার ব্যবহার করবেন না। এতে আপনার মাথার চামড়ায় গ্রিজের পরিমাণ বেড়ে যাবে যা মাথায় খুশকির পরিমাণ বাড়িয়ে তোলে। নিয়মিত মাথায় ম্যাসাজ করলে চামড়ায় রক্ত সঞ্চালন বাড়বে যা আপনার চুলের সঠিক মাত্রায় বৃদ্ধি নিশ্চিত করবে।

 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

সর্বশেষ

পাঠকপ্রিয়