AllBanglaNews24

প্রকাশিত: ১৮:০৮, ২৪ আগস্ট ২০২২

আসছে নতুন বাংলা দৈনিক নবপ্রকাশ

আসছে নতুন বাংলা দৈনিক নবপ্রকাশ

সংগৃহীত

ঢাকা থেকে ডিক্লারেশন পেয়েছে বাংলা দৈনিক নবপ্রকাশ। আজ বুধবার (২৪ আগস্ট) আনুষ্ঠানিকভাবে এই ঘোষণাপত্রের কপি প্রকাশক ও সম্পাদক শাহিদুর রহমান শাহিদ গ্রহণ করেন। অচিরেই এ দৈনিকটি বাজারে আসবে বলে জানা গেছে। এর মধ্যে প্রবীন ও নবীন সাংবাদিকরা ‘নবপ্রকাশ’ পত্রিকায় কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

পত্রিকাটির প্রকাশ নিয়ে কথা হয় সম্পাদক শাহিদুর রহমান শাহিদের সাথে। তিনি বলেন, নবপ্রকাশের প্রধান লক্ষ্য হবে দেশের শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ও কুটির শিল্প এবং কৃষি খাতকে তুলে ধরা। তুলে ধরা হবে শহরের পাশাপাশি গ্রামের মানুষের সুখ-দুঃখের কথা। এছাড়া ব্যবসা বাণিজ্য ও অর্থনীতির ভেতরের খবরও থাকবে। 

'নবপ্রকাশ' নামে একটি বাংলা জাতীয় দৈনিক পত্রিকা প্রকাশের অনুমতি চেয়ে ২৩ ফেব্রুয়ারি ঢাকার জেলা প্রশাসকের কাছে আবেদন করেন শাহিদ। ২৭ এপ্রিল নামের ছাড়পত্র দেয় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। এরপর আবেদনের সঙ্গে জমা দেয়া কাগজপত্রের সঠিকতা যাচাইয়ের পর এই ডিক্লারেশন দেয়া হয় তাকে। 

এর আগে শাহিদুর রহমান শাহিদ অনলাইন নিউজ পোর্টাল ডেইলি বাংলাদেশের সম্পাদক ছিলেন। ডেইলি বাংলাদেশ ছেড়ে দৈনিক আমাদের অর্থনীতিতে নির্বাহী সম্পাদক হিসেবেও যোগ দিয়েছিলেন।

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার গুঠাইলে জন্ম নেয়া শাহিদুর রহমান শাহিদ দৈনিক মানবকণ্ঠ, দৈনিক সংবাদ, দৈনিক ভোরের ডাক, দৈনিক প্রভাত সহ বিভিন্ন সংবাদপত্রে দায়িত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ৯২ সালে স্হানীয় একটি সাপ্তাহিক দিয়ে সাংবাদিকতা শুরু করেন তিনি।

৯৬ সালে তার সম্পাদনায় জামালপুর থেকে প্রকাশিত হয় সাপ্তাহিক ঊর্মিবাংলা। অল্প দিনেই জনপ্রিয়তা লাভ করে সাপ্তাহিকটি। পত্রিকাটির প্রকাশকও ছিলেন শাহিদুর রহমান শাহিদ। প্রকাশিতব্য দৈনিক শুভকাল পত্রিকারও সম্পাদক ও প্রকাশক তিনি।

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
Add

সর্বশেষ