AllBanglaNews24

করোনায় মৃতের সংখ্যা ১শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ৪৯২

প্রকাশিত: ১৫:১৯, ২০ এপ্রিল ২০২০
করোনায় মৃতের সংখ্যা ১শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ৪৯২

ফাইল ফটো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ১০১ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে আরো ৪৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ২৯৪৮ জন করোনা রোগী শনাক্ত হলো।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপনা করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ২৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১০ জন করনাভাইয়ারসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৮ জন এবং মহিলা ২ জন। এদের মধ্যে ষাটোর্ধ্ব ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন।

তিনি বলেন, এই ১০ জনের মধ্যে ঢাকায় ৫ জন, ঢাকার বাইরে নারায়ণগঞ্জে ৪ জন এবং নরসিংদীতে এক জন মারা গেছেন।

তিনি আরো বলেন, নতুন যে ৪৯২ জন কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন এদের মধ্যে ১৯ দশমিক ৫ শতাংশই গাজীপুরের, কিশোরগঞ্জের ১৩ দশমিক ৫ শতাংশ এবং নরসিংদীর ৬ শতাংশ।

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে, সরকারি-বেসরকারি সূত্রের বরাতে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য প্রকাশ করে ওয়ার্ল্ডোমিটার ডটকম। তাদের হিসাবে বিশ্বে মোট আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ১৪ হাজার ৫৯৫ জন। প্রাণহানি সংখ্যা এক লাখ ৬৫ হাজার ১৭৪।

আক্রান্ত হয়ে সেরে উঠেছেন ৬ লাখ ২৯ হাজার ৪৩৭ জন। এখনো ১৬ লাখ ১৯ হাজার ৯৮৪ জন সংক্রমিত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৪:৩০ ভোর
যোহর ১২:০৫ দুপুর
আছর ৪:২৯ বিকেল
মাগরিব ৬:২০ সন্ধ্যা
ইশা ৭:৩৫ রাত

ঢাকা, রোববার ১১ এপ্রিল ২০২১

সর্বশেষ