AllBanglaNews24

প্রকাশিত: ১৪:২১, ৭ ফেব্রুয়ারি ২০২১

করোনাভাইরাসের টিকা নিলেন স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের টিকা নিলেন স্বাস্থ্যমন্ত্রী

সারাদেশে করোনাভাইরাসের গণটিকাদান কার্যক্রমের প্রথম দিনে টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার সকাল ১১টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে তিনি টিকা নেন।

এর আগে সকাল ১০টায় মহাখালী স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি সারাদেশে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। সারাদেশে ১ হাজার ৫ টি কেন্দ্রে একযোগে শুরু হয় এ টিকাদান কার্যক্রম।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা ভাইরাসের টিকা নিয়ে আমরা কোনো গুজব কিংবা সমালোচনা চাই না। এ দিনটি আমাদের জন্য শুভদিন।

তিনি আরো বলেন, করোনার টিকাদানের মাধ্যমে দেশে একটি মহৎ কাজের শুরু হলো আজ। এর আগে যারা টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন। টিকাদান কার্যক্রমের প্রথম দিনে দেশের বিভিন্ন জেলার ৯৫৫টি হাসপাতালে টিকা দেয়া হবে। এই কার্যক্রম বাস্তবায়নে মোট দুই হাজার ১৯৬টি দল কাজ করছে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি দেশে প্রথম করোনা টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন নার্স, চিকিৎসক, সেনা কর্মকর্তাসহ বিভিন্ন পেশার ২৫ জন টিকা নেন। পরদিন রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রাথমিকভাবে ৫৪১ জনকে টিকা দেয়া হয়। এরমধ্যে ২৯৬ জন চিকিৎসক, ৩২ জন নার্স এবং অন্যান্য পেশার ২০৮ জন ছিলেন।

শেয়ার করুন

Advertising
Add
allbanglanewspaper-link

সর্বশেষ