AllBanglaNews24

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ২৬ নভেম্বর ২০২৩
আপডেট: ১৮:১০, ২৬ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগে নতুন মুখ যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগে নতুন মুখ যারা

সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশে ২৯৮ আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে এই তালিকা প্রকাশ করা হয়। এবারের তালিকায় রয়েছেন বেশকিছু নতুন মুখ, যারা এই প্রথম ক্ষমতাসীন দলের প্রার্থী হয়েছেন।

প্রথমবারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান, ড. মো. সাদিক, ফেরদৌস আহমেদ, সাবেক মুখ্যসচিব আবুল কালাম আজাদ, বাহাউদ্দিন নাছিম, আব্দুর রহমান, রাশেক রহমান, সাঈদ খোকন, মাইনুল হোসেন খান নিখিল, মো. সাইফুজ্জামান, আবুল বাসার, জাকির হোসেন, মোজাফফর আলী, অ্যাডভোকেট সানজিদা খানম, হারুনুর রশীদ, এসএম কামাল, বদিউজ্জামান সোহাগ। 

এর আগে রোববার (২৬ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিন হাজার ৩৬২ জন মনোনয়নপ্রত্যাশীর সঙ্গে মতবিনিময় করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল থেকেই দলীয় সভাপতির সাক্ষাৎ পেতে গণভবনে প্রবেশ করতে শুরু করেন নৌকার মনোনয়নপ্রত্যাশীরা। এদিন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করেন। 

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। 

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

সর্বশেষ

Add