AllBanglaNews24

প্রকাশিত: ১৭:৩৪, ২৮ এপ্রিল ২০২০

নিলামে ৫০ লাখে বিক্রি ম্যারাডোনার জার্সি

নিলামে ৫০ লাখে বিক্রি ম্যারাডোনার জার্সি

ফাইল ফটো

ফুটবলের রাজপুত্র আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। ইতালির নাপোলিতে করোনার জেরে ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তার জন্য এ জার্সি নিলাম করেছেন ইতালির সাবেক ফুটবলার সিরো ফেরেরা। ৩৩ বছর ধরে কাছে রাখা জার্সিটি বিক্রি হয়েছে ৫৫ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লক্ষ টাকা)‌।

ইতালির হয়ে ম্যারাডোনার আর্জেন্টিনার বিরুদ্ধেই অভিষেক হয়েছিল সিরোর। ১৯৮৭ সালের জুন মাসে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। তখন থেকেই দু’‌জনের বন্ধুত্ব। ওই ম্যাচের পরই সিরোর হৃদয় জিতে নিয়েছিলেন ম্যারাডোনা। কারণ নিজের জার্সি খুলে দিয়েছিলেন ইতালীয়কে। দু’‌জনের বন্ধুত্ব রো দৃঢ় হয় নাপোলিতে একসঙ্গে খেলার সময়। ১৯৮৭ এবং ১৯৯০, এই দু’‌বছর সিরি ‘‌এ’‌ খেতাব জিতেছিল নাপোলি। যে সাফল্যের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন ম্যারাডোনা এবং ডিফেন্ডার সিরো।

করোনাভাইরাসের সংক্রমণে এই মুহূর্তে ইতালি দিশেহারা। প্রচুর মানুষের মৃত্যু হয়েছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার ওপর গোটা দেশ জুড়ে এখন লকডাউন। বিপদে রয়েছেন মানুষ। পাশে দাঁড়াতেই দীর্ঘদিন ধরে সযত্নে রাখা ম্যারাডোনার জার্সি নিলাম করার সিদ্ধান্ত নেন সিরো। প্রাক্তন সতীর্থের এই উদ্যোগে দারুণ খুশি ম্যারাডোনা।

তিনি ফেসবুকে লেখেন, ‘আমরা আরো একটা ম্যাচ জিতলাম সিরো ফেরেরা। এই জয়টাই সবথেকে গুরুত্বপূর্ণ। এই ম্যাচটাও আমরা জিতলাম কাঁধে কাঁধ মিলিয়ে, যেমন এর আগেও জিতেছি। এই অসহনীয় পরিস্থিতিতে মানুষের পাশে এভাবেও থাকতে পারলাম ভেবে সম্মানিত বোধ করছি’।

সিরো জানিয়েছেন, ম্যারাডোনা ছাড়াও আরও কয়েকজন প্লেয়ারের বিভিন্ন স্মারক নিলামে উঠেছিল। সবমিলিয়ে সংগৃহীত অর্থের পরিমাণ ৮৫ হাজার ইউরো‌। এদিকে ঘরবন্দি ম্যারাডোনা বেশ হাঁপিয়ে উঠেছেন। অপেক্ষায় মাঠে ফেরার। ম্যারাডোনার কথায়, ‘মাঠে বেশিদিন যেতে না পারলে মন ছটফট করে। কিন্তু উপায়ও নেই। সারা বিশ্বের পরিস্থিতিই খারাপ’‌।

 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link
নামাজের সময়সূচি :: Salah Time in Bangladesh
ফজর ৩:৪৪ ভোর
যোহর ১২:০৩ দুপুর
আছর ৪:৩৯ বিকেল
মাগরিব ৬:৫১ সন্ধ্যা
ইশা ৮:১৮ রাত

ঢাকা, বুধবার ২৩ জুন ২০২১

সর্বশেষ