AllBanglaNews24

প্রকাশিত: ২০:২৮, ৭ জুন ২০২০
আপডেট: ২১:৩৩, ৭ জুন ২০২০

একক অনুশীলনের অনুমতি পাচ্ছে টাইগাররা

একক অনুশীলনের অনুমতি পাচ্ছে টাইগাররা

ছবি- সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের প্রকোপ কাটিয়ে মাঠে ফিরছে ক্রিকেট। অনেক দেশের খেলোয়াড়রাই অনুশীলন শুরু করেছে। সেই মোতাবেক এবার একক অনুশীলনের অনুমতি পেলেন টাইগাররা। ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। তবে সবাই মাঠে এসে অনুশীলন করতে পারবেন না। এর জন্য নির্দিষ্ট একটি তালিকা প্রস্তুত করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।  

নিজেদের ফিটনেস ঠিক রাখতে অনুশীলন শুরু করতে চাচ্ছিল টাইগাররা। তবে এ বিষয়ে ঝুঁকি নিতে চাচ্ছিল না বিসিবি।  তবে একক অনুশীলনের সম্মতি দিয়েছে বোর্ড। দলগতভাবে অনশীলন করতে পারবেন না ক্রিকেটাররা।

মাঠে এসে অনুশীলনের সুযোগ থাকলেও সেই সুযোগ সবাই পাবেন না। এর জন্য ক্রিকেটারদের একটি তালিকা তৈরি হচ্ছে বলে জানান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

এ প্রসঙ্গে দেবাশিষ বলেন, ‘চাইলেই মাঠে এসে অনুশীলন করবে বিষয়টি এমন নয়। আমরা একটা তালিকা তৈরি করছি। সেই সঙ্গে কি ধরনের ট্রেনিং তারা মাঠে এসে করতে পারবে সেই গাইড লাইনও তৈরি করা হচ্ছে’।

‘ট্রেনিংয়ে দায়িত্বে থাকবেন জাতীয় দলের ট্রেনার নিকোলাস ট্রেভর লি। তাকে আামরা সব ধরনের সহযোগিতা দেবো। আর প্রতিটি ক্রিকেটারকে দেয়া হবে একটি করে স্বাস্থ্যবিধিও। এসব মেনেই তারা অনুশীলন করতে পারবে’।

ক্রিকেটারদের জন্য আলাদা স্বাস্থ্যবিধি থাকছে বলে জানান দেবাশিষ, ‘ক্রিকেটাররা মাঠে এসে রানিং করবে, জিম করবে। তার জন্য আমরা পুরো স্টেডিয়াম জীবাণুমুক্ত রাখার কাজ করছি। আবার তারাও যেন এক হয়ে গল্প না করে বা জিমে তাদের মাধ্যমে জীবাণু না ছড়ায় সেটি নিয়ন্ত্রণ করা হবে। তাদের সঙ্গে আসা ড্রাইভারদেরও রাখা হবে নিরাপদ দূরত্বে’।

 

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
Add
allbanglanewspaper-link

সর্বশেষ